আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ অক্টোবর ২০১৬, সোমবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে উত্থান থাকলেও ৪৫ মিনিট পর  নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৭ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৯৩ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬১ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টি, দর কমেছে ১৫১টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৭ কোটি ৬২ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭১১ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১১২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭০ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২২৬ কোটি ৮৮ লাখ ৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৮৭৮৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৮ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮ টির, দর কমেছে ৮৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৮ কোটি ৮৬ লাখ ৪২ হাজার টাকা।
শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.