২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividend_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি ৩০ জুন সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষনা করেছে। কোম্পানিগুলো হলো- এমজেএল বাংলাদেশ লিমিটেড এবং আমরা টেকনোলজি। আজ ১০ অক্টোবর, সোমবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এমজেএল বাংলাদেশ লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি এমজেএল বাংলাদেশ (এমজেএল বিডি) বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের অর্থাৎ জানু’১৫-জুন’১৬ অর্থবছরের জন্য মোট ৭০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  এর মধ্যে গত ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি ৩০ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আর জানু-জুন১৬ বাকী ৬ মাসে ৩০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়,  ১৮ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৭২ টাকা,  শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.৫১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৪.৯৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ ডিসেম্বর, সকাল ১১ টায় কৃষিবিদ ইন্সস্টিটিউট কমপ্লেক্স, খামার বাড়ি, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ৩ নভেম্বর।

আমরা টেকনোলজি

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি আমরা টেকনোলজি লিমিটেড। আজ ১০ অক্টোবর, সোমবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৮ টাকা এবং  শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.১০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ৭ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top