ঊত্থানে শুরু পতনে শেষ

price-chart-downশেয়ারবাজার ডেস্ক: দেশের উভয় বাজারে সূচকের ঊত্থানে শুরু হলেও পতনে শেষ হয় লেনদেন। বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচক কমেছে। সিএসইতে সূচকের সঙ্গে বেশিরভাগ কোম্পানির দর কমলেও ডিএসইতে বেড়েছে। আর টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৬৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৯৭ কোটি ৮৩ লাখ টাকার।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৬৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩১৯ কোটি ৬০ লাখ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ২১ কোটি ৭৭ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৯১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১১৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯১ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top