আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অক্টোবর ২০১৬, শনিবার |

kidarkar

আসছে ২৩ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন ও ডিভিডেন্ড ঘোষণা

board mettingশেয়ারাবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৩ কোম্পানি। ঘোষণা অনুযায়ী চলতি মাসে অনুষ্ঠিত হবে কোম্পানিগুলোর বোর্ড সভা। কোম্পানিগুলোর পর্ষদ সভায় অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড আসতে পারে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: সিভিও পেট্টোকেমিক্যাল, আইটিসি, পিপলস ইন্স্যুরেন্স, আইডিএলসি, স্কয়ার ফার্মা, আইপিডিসি, ফারইস্ট নিটিং, ড্রাগন সোয়েটার, শমরিতা হাসপাতাল, যমুনা ব্যাংক, মালেক স্পিনিং, রহিম টেক্সটাইল, জেএমআই সিরিঞ্জ, প্রিমিয়ার সিমেন্ট, ডেসকো, সুহৃদ ইন্ডাস্ট্রিজ,  এএফসি এগ্রো, একটিভ ফাইন কেমিক্যালস, ইউনিক হোটেল, ডোরিন পাওয়ার, গ্রামীন ফোন, বার্জার পেইন্টস এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

সিভিও পেট্রোকেমিক্যাল:

বিদ্যুাৎ ও জ্বালানী খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিক্যালের বোর্ড  সভা ২৩ অক্টোবর, রোববার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে সিভিও পেট্রোকেমিক্যালের বোর্ড সভা। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করে হবে।

২০১৫ সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য মোট ৪০ শতাংশ ডিভিডেন্ড ঘোষনা করবে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ এবং ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো।

ফারইস্ট নিটিং:

ফারইস্ট নিটিংয়ের বোর্ড সভা আগামী ১৭ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৩৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ২১.৮১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.৫৮ টাকা।

ড্রাগন সোয়েটার:

ড্রাগন সোয়েটারের বোর্ড সভা আগামী ১৬ অক্টোবর, রোববার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানু, ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড চলতি বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

শমরিতা হাসপাতাল:

শমরিতা হাসপাতালের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, মঙ্গলবার সন্ধা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। এছাড়াও ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৫৫.৬৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৪.২২ টাকা।

যমুনা ব্যাংক:

যমুনা ব্যাংকের বোর্ড সভা ১৯ অক্টোবর, বুধবার বিকেল পৌনে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

মালেক স্পিনিং:

মালেক স্পিনিংয়ের বোর্ড সভা আগামী ১৯ অক্টোবর, দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.০৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৪৪.৮৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৩.৭২ টাকা।

রহিম টেক্সটাইল:

রহিম টেক্সটাইলের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৬.৭৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৫৫.০৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২৮.৩৭ টাকা।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স:

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের বোর্ড সভা ২০ অক্টোবর, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ইউনিক হোটেল:

ইউনিক হোটেলের বোর্ড সভা আগামী ১৯ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৩.২৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৮৭.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.০১ টাকা।

একটিভ ফাইন কেমিক্যালস:

একটিভ ফাইন কেমিক্যালসের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ২৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.২৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ২৭.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১.০৫ টাকা।

এএফসি এগ্রো:

এএফসি এগ্রোর বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টকসহ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৮৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ১৩.৪১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৪.৫৭ টাকা।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ:

সুহৃদ ইন্ডাস্ট্রিজের বোর্ড সভা আগামী ২২ অক্টোবর, শনিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছিলো ০.০৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ১২.২৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ০.১০ টাকা।

বার্জার পেইন্ট:

বার্জার পেইন্টের বোর্ড সভা ১৮ অক্টোবর,মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক)অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

প্রিমিয়ার সিমেন্ট:

প্রিমিয়ার সিমেন্টের বোর্ড সভা আগামী ২০ অক্টোবর, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৩.৮৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৩২.৩৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৩.৭৩ টাকা।

ডেসকো:

ডেসকোর বোর্ড সভা আগামী ২০ অক্টোবর, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.৩২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৩৪.৮৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৮.২৭ টাকা।

গ্রামীন ফোন:

গ্রামীন ফোনের বোর্ড সভা ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ডোরিন পাওয়ার:

ডোরিন পাওয়ারের বোর্ড সভা আগামী ২২ অক্টোবর, শনিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ‍তৃতীয় প্রান্তিক অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি চলতি বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

জেএমআই সিরিঞ্জ:

জেএমআই সিরিঞ্জের বোর্ড সভা আগামী ২০ অক্টোবর, বৃহস্পতিবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.৮১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৬০.৬৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৯.৬১ টাকা।

স্কয়ার ফার্মাসিটিক্যালস:

স্কয়ার ফার্মাসিটিক্যালসের বোর্ড সভা আগামী ১৬ অক্টোবর, রোববার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ এপ্রিল, ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৫ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি  ৩১ মার্চ ২০১৫ সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ক্যাশ ও সাড়ে ১২ শতাংশ স্টকসহ মোট সাড়ে ৪২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১০.৮০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১১.৬৮ টাকা।

আইপিডিসি:

আইপিডিসির বোর্ড সভা ১৭ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

আইটিসি:

আইটিসির বোর্ড সভা ১৭ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড আসতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি চলতি বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

পিপলস ইন্স্যুরেন্স:

পিপলস ইন্স্যুরেন্স লিমিটেডের বোর্ড সভা ১৭ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

আইডিএলসি ফাইন্যান্স:

আইডিএলসি ফাইন্যান্সের বোর্ড সভা ১৭ অক্টোবর, সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.