সূচকের পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে নিন্মমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। সোমবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১৫পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৫৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১২৩ কোটি ২৮ লাখ ৯৯ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ১১৬ কোটি ৭০ লাখ ২৬ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৩৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৬৮ কোটি ১৯ লাখ ৪৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৬৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৪৭ লাখ ৩৬ হাজার টাকা। আগের দিন এসময়ে সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৯ কোটি ২০ লাখ ৫৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top