৬ কোম্পানির পর্ষদ সভা বিকেলে

board mettingশেয়ারবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এগুলো হলো: শমরিতা হাসপাতাল, রহিম টেক্সটাইল, এএফসি এগ্রো, বার্জার পেইন্ট, গ্রামীন ফোন এবং একটিভ ফাইন কেমিক্যালস লিমিটেড। ঘোষণা অনুযায়ী পর্ষদ সভায় কোম্পানিগুলোর সভার প্রান্তিক প্রতিবেদন ও সমাপ্ত অর্থবছরের বার্ষিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শমরিতা হাসপাতাল:

শমরিতা হাসপাতালের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, মঙ্গলবার সন্ধা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। এছাড়াও ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৫৫.৬৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৪.২২ টাকা।

রহিম টেক্সটাইল:

রহিম টেক্সটাইলের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৬.৭৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৫৫.০৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২৮.৩৭ টাকা।

একটিভ ফাইন কেমিক্যালস:

একটিভ ফাইন কেমিক্যালসের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ২৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.২৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ২৭.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১.০৫ টাকা।

এএফসি এগ্রো:

এএফসি এগ্রোর বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টকসহ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৮৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ১৩.৪১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৪.৫৭ টাকা।

বার্জার পেইন্টস:

বার্জার পেইন্টের বোর্ড সভা ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক)অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

গ্রামীন ফোন:

গ্রামীন ফোনের বোর্ড সভা ১৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top