৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন,২০১৬ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো:- প্রিমিয়ার সিমেন্ট, দ্য পেনিনসুলা চিটাগং এবং ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো)।  আজ বৃহস্পতিবার ২০ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের এ  সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই:

বিদ্যুৎ ও জ্বালানি খাতের খাতের কোম্পানি ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৭.০৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮.২৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ জানুয়ারি ২০১৭ সকাল ১০ টায় পিএসসি কনভেনশন হল, মিরপুর-১৪,ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

প্রিমিয়ার সিমেন্ট:

সিমেন্ট খাতের কোম্পানি প্রিমিয়ার সিমেন্ট লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৪৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪০.৩৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রভাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১১.২৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর সকাল ১১টায় চিটাগাং ক্লাবের অডিটরিয়াম, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ নভেম্বর।

দ্য পেনিনসুলা চিটাগং:

ভ্রমণ ও অবকাশ খাতের দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেডের  ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা। গত বছরের একই সময়ে ছিল ১.২৭ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১.১৬ টাকা। গত বছরের একই সময়ে ছিল ৩২.৮৪ টাকা। শেয়ার প্রতি নেপ অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.১৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল ১০ টায় চিটাগাং ক্লাব, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top