২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন,২০১৬ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো: বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস এবং ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

 

ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস:

বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। শনিবার  ২২ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা যা আগের বছর ছিল ২.২৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩৪.৩৪ টাকা যা আগের  বছর যা ছিল ৩৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১৩ যা আগের বছর ছিল ৫.৯০।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড। জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ছয় মাসের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশসহ মোট ১৮ মাসের জন্য ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, জানুয়ারি, ২০১৫ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৮৮ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৪.৬৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩৪.০২ টাকা।

এর মধ্যে জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ছয় মাসে ইপিএস হয়েছে ৪.০৭ টাকা

অপরদিকে, জানুয়ারি, ২০১৫ থেকে ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত ইপিএস ৪.৮১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় হোয়াইট হাউজ, শান্তিনগর, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top