নিম্মমুখী প্রবণতায় চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। চলমান রাজনৈতিক পরিস্থিতির মধ্যে দেশের শেয়ারবাজার আবারও তলানির দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৯৫পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৮৯ কোটি ৫৪ লাখ ২৯ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ১২৩ কোটি ২৮ লাখ ৯৯ লাখ ২৬ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫০৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩১৪ কোটি ৩৮ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩২২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৩১ লাখ ৫৬ হাজার টাকা। আগের দিন এসময়ে সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৯ কোটি ৪৭ লাখ ৩৬ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top