তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: ফু-ওয়াং সিরামিকস, জাহিন টেক্সটাইল এবং সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড। রোববার ২৩ অক্টোবর এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

ফু-ওয়াং সিরামিকস ইন্ডাস্ট্রি:

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি ফু-ওয়াং সিরামিকস ইন্ডাস্ট্রি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে ফু-ওয়াং সিরামিকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৯ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৩৪ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৯৫ টাকা বা ২৭৯.৪১ শতাংশ।

এছাড়া সমাপ্ত অর্থ বছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাড়িয়েছে ১২.৫২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা। যা আগের বছর একই সময়ে এনএভি ছিল ১২.৩৫ টাকা এবং শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ০.৪৫ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির ২১ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

জাহিন টেক্সটাইল লিমিটেড:

বস্ত্র খাতেরকোম্পানি জাহিন টেক্সটাইল লিমিটেড ৩০ জুন২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণাকরেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ এবং ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৪ টাকা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৮.৪৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ(এনওসিএফপিএস) ১.৯৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৮ ডিসেম্বর পুরাতন রিহাবিলিটেশন সেন্টার, কুড়িবাড়ী, মনিপুর, গাজীপুরে অনুষ্ঠিতহবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ নভেম্বর।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ এপ্রিল ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতিআয় (ইপিএস) হয়েছিলো ১.২১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৩০.০৩ টাকা এবং শেয়ার প্রতিকার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১.১৫ টাকা (নেগেটিভ)।

সিভিও পেট্রোকেমিকেল রিফাইনারি:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিকেল রিফাইনারি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে সিভিও পেট্রোকেমিকেলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৪০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য ২০.৫০ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৯২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির করপোরেট অফিস, কাটালগঞ্জ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

Top