আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অক্টোবর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: আইসিবি, মুন্নু সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স এবং সায়হাম কটন মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইসিবি:

আর্থিক খাতের কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ ক্যাশ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.২৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৯.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ৪৩.৩৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, হোটেল পূর্বানীতে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

 

সায়হাম কটন মিলস:

বস্ত্র খাতের কোম্পানি সায়হাম কটন মিলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৪ মাসের অর্থাৎ ১ মে, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা, শেয়ার প্রতি  সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৬৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ০.২৩ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর, সকাল ১১টায়, ফ্র্যাক্টরি প্রাঙ্গন, মাধবপুর, হবিগঞ্জে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর।

মুন্নু সিরামিক:

সিরামিক খাতের কোম্পানি মুন্নু সিরামিক লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা, শেয়ার প্রতি  সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৯৪.৭০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ২.৬২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায়, ফ্র্যাক্টরি প্রাঙ্গন, ইসলামপুর, ধামরায়ে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

 

মুন্নু জুট স্টাফলার্স:

প্রকৌশল খাতের কোম্পানি মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের অর্থাৎ ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৬ টাকা, শেয়ার প্রতি  সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫১.১২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ৭.৮২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ ডিসেম্বর, সকাল ১০টায়, ফ্র্যাক্টরি প্রাঙ্গন, ইসলামপুর, ধামরায়ে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

 

শেয়ারাবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.