আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অক্টোবর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazaeশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই মিশ্র প্রবণতা লক্ষ করা যায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য কমলেও বেড়েছে বেশির ভাগ কোম্পানির কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৩ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৯৩ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬১ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টি, দর কমেছে ১১৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৩ কোটি ৯২ লাখ ১৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৯৭ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫৭ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৪০ কোটি ৪০ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স  মূল্য সূচক আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৭৭৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, দর কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২২ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১২ কোটি ২৩ লাখ ৩৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.