আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০১৫, মঙ্গলবার |

kidarkar

দরপতনের দৈন্যতায় জর্জরিত বাজার

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: টানা দরপতনের দৈন্যতায় জর্জরিত পুঁজিবাজার। বিপর্যয় যেন লেগই আছে এখানে। এমন পরিস্থিতিতে সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। মঙ্গলবার লেনদেন শুরু থেকে মিশ্র প্রবণতা থাকলেও শেষ হয় নিম্মমুখী প্রবণতায়। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন।

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে টানা বিপর্যয়ে চলছে দেশের শেয়ারবাজারে লেনদেন। দেশের এ সংকট ঠিক না হলে পুঁজিবাজার আবারও তলানির দিকে যাবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৯১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৫ কোটি ৫৪ লাখ ৭৬ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫০৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩১৪ কোটি ৩৮ লাখ ১৬ হাজার টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ৫৮ কোটি ৮৩ লাখ ৪০ হাজার টাকা বা ১৮.৭১শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৬৯ লাখ ২৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৩৪৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২১ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১ কোটি ৯৯ লাখ ৯২ হাজার টাকা বা ৮.৪৪ শতাংশ।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.