আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অক্টোবর ২০১৬, বুধবার |

kidarkar

পতনে চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই টানা পড়তে থাকে সূচক। আর পতনের হার তুলনামূলকভাবে কিছুটা বেশী। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা স্বাভাবিক গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ২৩০ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৫৮ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫২ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টি, দর কমেছে ১৯৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২২৬ কোটি ২০ লাখ ১৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬৯৩ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৬১পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৪৩ কোটি ৯২ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৮৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৪৩০৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৫টির, দর কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১১ কোটি ৫৯ লাখ ২৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.