১২৪ টাকা প্রিমিয়ামসহ ৯১ কোটি টাকার শেয়ার কিনবে হাইডেলবার্গ সিমেন্ট

Heidelberg-Cement copyশেয়ারবাজার রিপোর্ট: নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ পেতে বেসরকারি মেঘনা এনার্জি লিমিটেডের শেয়ার কিনবে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের বহুজাতিক কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমটেড।

মাদার প্রতিষ্ঠান হাইডেলবার্গ সিমেন্ট সেন্ট্রাল ইউরোপ ইস্ট হোল্ডিং বি.ভি এর দেওয়া প্রস্তাব অনুযায়ী মেঘনা এনার্জির শেয়ার কেনার অনুমোদন দিয়েছে হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মেঘনা এনার্জির ৪০ লাখ ৫৬ হাজার ৪৫৭টি শেয়ার ১০০ টাকা অভিহিত মূল্যের সাথে ১২৪.৫২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ার ২২৪.৫২ টাকা করে কিনবে হাইডেলবার্গ সিমেন্ট। এর জন্য মোট ব্যয় হবে ৯১ কোটি ৭ লাখ ৫০ হাজার ২০০ টাকা।

এ বিষয়ে হাইডেলবার্গের কোম্পানি সচিব মো: মোস্তাফিজুর রহমান শেয়ারবাজার নিউজ-কে বলেন, কোম্পানির কারখানা সচলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য মেঘনা এনার্জি লিমিটেডের ৯৯.৯৯ শতাংশ শেয়ার কেনার অনুমোদন দিয়েছে আমাদের পরিচালনা পর্ষদ। চুক্তি অনুযায়ী মেঘনা এনার্জি আমাদের কারখানায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করবে। আর এ শেয়ার কেনার অনুমোদনের জন্য সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থাদের কাছে আবেদন করা হয়েছে।

অতিরিক্ত প্রিমিয়ামের বিষয়ে তিনি বলেন, কোম্পানির ভ্যালুয়েশন (মূল্যায়ন) প্রতিবেদন অনুযায়ী নির্ধারিত মূল্যে আমরা কোম্পানিটির শেয়ার কেনা হচ্ছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top