২৭ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৫ কোম্পানি আজ ২৭ অক্টোবর অনুষ্ঠিত তাদের পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ড ঘোষণা করেছে। নিম্নে এগুলোর তথ্য তুলে ধরা হলো:

 

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ১৭ শতাংশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৪ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৪২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১০ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

বেঙ্গল উন্ডসর থার্মো প্লাস্টিক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বেঙ্গল উন্ডসর থার্মো প্লাস্টিক লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

জানা যায়, এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৪ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৫৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.২১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১ টায় বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও, তেজগাও, ঢাকায়  বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

 

ইয়াকিন পলিমার:

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ইয়াকিন পলিমার লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৬২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর রাওয়া কনভেনশন হল, মহাখালীতে সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

তুং হাই নিটিং:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে জন্য (১৮ মাস) ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড। এছাড়া কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে ১৫০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

১৮ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৬ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.২৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিপিএস) ১.০৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় আইডিইবি ভবন,কাকরাইল,ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

উল্লেখ্য, মূলধন বাড়ানো সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) ঐদিন সকার ১০ টায় অনুষ্ঠিত হবে।

এমআই সিমেন্ট:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি এমআই সিমেন্ট লিমিটেড। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আগামী ১১ ডিসেম্বর ফ্যাক্টরি প্রাঙ্গনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

দেশ গার্মেন্টস:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের দেশ গার্মেন্টস লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৪৬ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৯০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৯০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর আইডিইবি-তে বেলা সাড়ে ১২টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

কেপিপিএল:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার ও  প্রিন্টিং খাতের কোম্পানি খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং লিমিটেড (কেপিপিএল)। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৭.১২ এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় খুলনা মঙ্গল রোড, কাটাখালি, বাগেরহাটে  অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ:

ব্যবসা বাড়ানোর দোহাই দিয়ে বিনিয়োগকারীদের জন্য ১ নভেম্বর ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৮ মাসের জন্য ডিভিডেন্ড দেয়নি পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বৃহস্পতিবার ২৭ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৬৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৩ টাকা ।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ জানুযারি, সকাল সাড়ে ১১টায়, রেজিস্ট্যার্ট অফিস, মুন্সিগঞ্জে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

বারাকা পাওয়ার:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত  জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেড।  বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৮৬ টাকা।

আগামী ২২ ডিসেম্বর দুপুর ১২টায় রোজভিউ হোটেল, সিলেটে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

আরামিট সিমেন্ট:

৩০ জুন, ২০১৬ সমাপ্ত ছয় মাসের জন্য বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

এর আগে জানুয়ারি, ২০১৫ থেকে ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত ১২ মাসের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। অর্থাৎ ১৮ মাসের জন্য কোম্পানিটি মোট ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৩৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে (৮.৪৯) টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৪ ডিসেম্বর হোটেল সেন্টমার্টিন, চট্টগ্রামে বেলা ১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

আফতাব অটোমোবাইলস লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের আফতাব অটোমোবাইল লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৬.০৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ নভেম্বর।

ফাইন ফুডস লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ফাইন ফুডস লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ২ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৬১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৭ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

লিবরা ইনফিউশন লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রাসায়ন খাতের কোম্পানি লিবরা ইনফিউশন লিমিটেড। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ৫৬.৪৯ টাকা।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

ইনটেক লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ১লা জানুয়ারী’২০১৫ থেকে ৩০ জুন’২০১৬ সমাপ্ত অর্থবছরের অর্থাৎ ১৮ মাসে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত  আইটি খাতের কোম্পানি ইনটেক লিমিটেড।  বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

১৮ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.১৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১০টায় রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

হামিদ ফেব্রিক্স লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের হামিদ ফেব্রিক্স লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮০ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.৫৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

আরামিট লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে জন্য (১৮ মাস) ৭০ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আরামিট লিমিটেড। এর মধ্যে অন্তবর্তীকালীন ৫০ শতাংশ এবং চূড়ান্ত ২০ শতাংশসহ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

১৮ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯.৫০ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৩.১০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিপিএস) ৩২.১৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর বেলা ১২ টায় হোটেল সেন্ট মার্টিন লিমিটেড, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১৬ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

আনলিমা ইয়ার্ন লিমিটেড

৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আনলিমা ইয়ার্ন লিমিটেড। সাধারন বিনিয়োগকারীদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ও পরিচালকদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে কোম্পানিটি। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.০৭ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১১.২৬ টাকা ।

আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ফ্যাক্টরি প্রাংগণে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

গ্লোবাল হেভি ক্যামিক্যাল লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের অর্থাৎ ১৮ মাসে ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি গ্লোবাল হেভি ক্যামিক্যাল লিমিটেড। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

১৮ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৩.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিপিএস) ৩.৪৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১টায় আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

শাহজিবাজার পাওয়ার লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের শাহজিবাজার পাওয়ার লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ এবং ৩ শতাংশ স্টকসহ মোট ৩৩ শতাংশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.১৪ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩২.০৬ টাকা।

এদিকে, ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৫ ফেব্রুয়ারি, ২০১৭ তারিখে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ ডিসেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  শতাংশ ৪০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ৪৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৫৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৮০ টাকা।

আগামী ২২ ডিসেম্বর সকাল ১০টায় ব্যাটারি ফ্যাক্টরি প্রাঙ্গনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১১ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বৃহস্পতিবার ২৭ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩.৫৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল সাড়ে ১০ টা, কেবিজি টাওয়ার (তৃতীয় ফ্লোর), ডিআইটি রোড, মালিবাগ, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

স্ট্যান্ডার্ড সিরামিকস ইন্ডাস্ট্রিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিকস খাতের স্ট্যান্ডার্ড সিরামিকস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১.৫০ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৯০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৭ টাকা।

এদিকে, ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কারখানা প্রাঙ্গনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

নর্দার্ণ জুট লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের নর্দার্ণ জুট লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। এছাড়া সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা।

এদিকে আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৫.৯৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮৬ টাকা।

এদিকে, ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৮ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় রাওয়া কনভেনশন হল, মহাখালীতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

উল্লেখ্য, ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩.০৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিল ৮৭.২২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রভাহের পরিমান হয়েছিল ১১.৬২ টাকা ।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড। বৃহস্পতিবার ২৭ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৮.৪২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ জানুয়ারি, ২০১৭ সকাল সাড়ে ১০ টায় বিসিআইসি অডিটোরিয়াম, দিলকুশা, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ নভেম্বর।

সায়হাম টেক্সটাইল লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১০ শতাংশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সটাইল লিমিটেড। যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৭.৬৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সায়হাম মাল্টিপারপাস হল, নোয়াপাড়া, যশোরে  অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

সেন্ট্রাল ফার্মাসিটিক্যাল লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সেন্ট্রাল ফার্মাসিটিক্যাল লিমিটেড। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৩০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিপিএস) ০.০১ (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

আপনার মন্তব্য

Top