৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon_আর্থিক প্রতিবেদনশেয়ারবাজার রিপোর্ট: আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। কোম্পানিগুলো হল: প্রিমিয়ার লিজিং, জিএসপি ফাইন্যান্স, ইউনাইটেড ফাইন্যান্স, আরামিট সিমেন্ট, ইউনাইটেড ইন্স্যুরেন্স, খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং, প্রাইম ব্যাংক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স এবং আইসিবি ইসলামী ব্যাংক। আজ (বৃহস্পতিবার, ২৭ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিগুলোর বোর্ড সভায় আর্থিক প্রতিবেদন গুলো প্রকাশ করা হয়।

এর মধ্যে, তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারি১৬-সেপ্টেম্বর১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং আর্থিক খাতের কোম্পানি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় প্রান্তিকে ইউনাইটেড ফাইন্যান্সের সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.১২ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ০.২৩ টাকা, ১৯.৮৪ টাকা (নেগেটিভ) এবং ১১.৫৯ টাকা।

এদিকে জুলাই’১৬-সেপ্টেম্বর’১৯ এই তিন মাসে এ কোম্পানির ইপিএস হয়েছে ০.১১ টাকা, এনএভিপিএস ০.১১ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ৮.৬০ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ০.০৯ টাকা, ০.০৮ টাকা এবং ৮.৪৯ টাকা (নেগেটিভ)।

জিএসপি ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারী-সেপ্টেম্বর১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় প্রান্তিকে জিএসপি ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা, শেয়ার  প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৪৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৭৯ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৮৭ টাকা, এনএভি ছিল ১৬.৪৫ টাকা এবং এনওসিএফপিএস ছিল ১.৩০ টাকা (নেগেটিভ)।

এছাড়া গত তিন মাসে (জুলাই-সেপ্টম্বর’১৬) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৩২ টাকা।

ইউনাইটেড ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারি১৬-সেপ্টেম্বর১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং আর্থিক খাতের কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় প্রান্তিকে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.১৭ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৬৯ টাকা।

আরামিট সিমেন্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি আরামিট সিমেন্ট লিমিটেড। প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৭ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪.০৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৪০ টাকা (নেগেটিভ)। যা আগের অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০.১৪ টাকা, এনএভি ছিল  ১৪.৩৩ টাকা এবং এনওসিএফপিএস ছিল ৫.৪৮ টাকা (নেগেটিভ)।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়িারি-সেপ্টেম্বর’১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৪.৪৮ শতাংশ বেড়েছে। তৃতীয় প্রান্তিকে ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.০১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০৯ টাকা বা ৪.৪৮ শতাংশ।

এছাড়া ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.৯৫ টাকা। যা আগের বছর একই সময় যথাক্রমে ছিল ০.২১ টাকা এবং ২৬.৬২ টাকা।

এদিকে, গত তিন মাসে (জুলাই-সেপ্টম্বর’১৬) ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা, যা আগের বছর একই সময় যথাক্রমে ছিল ০.৬৪ টাকা।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার ও  প্রিন্টিং খাতের কোম্পানি খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং লিমিটেড (কেপিপিএল)। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৭.১২ এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় খুলনা মঙ্গল রোড, কাটাখালি, বাগেরহাটে  অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর।

প্রাইম ব্যাংক: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি প্রাইম ব্যাংক লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে।  তৃতীয় প্রান্তিকে প্রাইম ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৩৮ টাকা। সে হিসেবে ব্যাংকটির ইপিএস কমেছে ২.১৫ টাকা। এছাড়া ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২২.৭০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫.৫৬ টাকা। যা আগের বছর একই সময় যথাক্রমে ছিল ২৫.৫৪ টাকা এবং ২.৩৬ টাকা।

এদিকে, গত তিন মাসে (জুলাই–সেপ্টম্বর’১৬) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৮টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.২৭ টাকা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানু ১৬- সেপ্টেম্বর-১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে ২৪.৮৪ শতাংশ। তৃতীয় প্রান্তিকে মাইর্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৯১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৯২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.০৯ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৮১ টাকা এবং ৩১ ডিসেম্বর পর্যন্ত এনএভিপিএস ছিলো ১৬.৩৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৪ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.২৬ টাকা।

আইসিবি ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানু ১৬- সেপ্টেম্বর-১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির লোকসান বেড়েছে। তৃতীয় প্রান্তিকে আইসিবি ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৩৭ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি দায় হয়েছে ১৫.০১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.২৩ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৫৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি দায় ছিলো ১৪.৭২ টাকা। সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে ০.০৭ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে লোকসান ছিল ০.০৯ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top