গোল্ডেন সনের ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা

GOLDEN_SONশেয়ারাবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি গোল্ডেন সন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের ১৮ মাসে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর ১৮ মাসের এমন ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা।  বৃহস্পতিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.২৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.৭০ টাকা।

আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

উল্লেখ্য, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ১২ মাসে বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.০১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ২৭.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.১৫ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top