এবারের আয়কর মেলায় ৬৪৩ জনকে ট্যাক্সকার্ড দিবে এনবিআর

NBR20160808112502শেয়ারবাজার রিপোর্ট: সারাদেশে আয়োজিত হওয়া এবারের আয়কর মেলায় ৬৪৩ করদাতাকে ট্যাক্সকার্ড দিবে জাতীয় রাজস্ব বোর্ড (এনআনবি)। যা আয়কর দিবসের আগেই দেওয়া হবে। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ট্যাক্সকার্ড নীতিমালায় কিছুটা পরিবর্তন এনে সুবিধাভোগীর সংখ্যা বাড়ানো হচ্ছে। এবার এর ধারাবাহিকতায় ব্যক্তি পর্যায়ের শীর্ষ ১০ ও কোম্পানি পর্যায়ের শীর্ষ ১০ প্রতিষ্ঠানসহ ঢাকায় ১০৫ জনকে ট্যাক্সকার্ড দেওয়া হবে। যা  এ যাবৎকালের সর্বোচ্চ।

আগামী ১৪, ১৬ অথবা ১৭ নভেম্বর যে কোনো দিন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সংশ্লিষ্টদের হাতে এ কার্ড ও সম্মাননা সনদ তুলে দেবেন। এর বাইরে দেশের অন্যান্য অঞ্চলের সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের মধ্য থেকে ৫৩৮ জনকে এ সম্মাননা দেওয়া হবে।

উল্লেখ্য, ১ নভেম্বর শুরু হচ্ছে আয়কর মেলা। আর ২৪ থেকে ৩০ নভেম্বর পালন করা হবে আয়কর সপ্তাহ। এবার রাজধানীসহ সব বিভাগীয় শহরে সাত দিনব্যাপী করমেলা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা শহরগুলোয় চারদিন, ২৯টি উপজেলায় দুই দিনব্যাপী স্থায়ী আয়কর মেলা এবং ৫৭টি উপজেলায় একদিন ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এবার বিভাগ, জেলা ও উপজেলা মিলিয়ে মোট ১৫০টি আয়কর মেলা অনুষ্ঠিত হবে। তাছাড়া এবারই প্রথম রাজধানীর আগারগাঁওয়ে এনবিআরের নিজস্ব ভবনে আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

এছাড়াও এই প্রথম ৩০ নভেম্বর আয়কর দিবস উদ্যাপন করা হবে। যা আগে এটি করা হতো ১৫ সেপ্টেম্বর। এবার দিবসটির প্রতিপাদ্য ‘সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’। এবার মেলায় করদাতারা প্রথমবারের মতো অনলাইনে আয়কর বিবরণী দাখিলের সুযোগ পাচ্ছেন।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top