ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই ক্রয় চাপে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৬৪ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৪ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টি, দর কমেছে ৮৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৯ কোটি ১০ লাখ ৯২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬২৮ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৪০ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৭৩ কোটি ৯৩ লাখ ২০ হাজার টাকা।

এদিকে, দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৭১৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, দর কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৩ কোটি ৯৫ লাখ ৪১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top