রুবেলের নো বল নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

Rohit-Sormaশেয়ারবাজার ডেস্ক: ১৯ মার্চ বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বিতর্কিত সেই ‘নো’ বল নিয়ে অবশেষে মুখ খুললেন সেদিন রুবেলের ওভারে নতুন জীবন পাওয়া ব্যাটসম্যান রোহিত শর্মা। তিনি বলেন, ‘মাঠে আম্পায়ার কি করেছে আমি জানি না, তবে মাঠে ভুল সিদ্ধান্ত বিপক্ষে গেলে সবাইকে সেটা মেনে নেয়া উচিত’। বুধবার সাংবাদিকদের সামনে এমনই মন্তব্য করেন রোহিত। তিনি আরও জানান, তিনি এটা নিয়ে ভাবছেন না। আমি জানি না, বাংলাদেশে কী হচ্ছে। এটা খেলার অংশ। কখনো আপনি কিছু মেনে নেবেন এবং কখনো আপনি কিছু মেনে নেবেন না।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের ম্যাচে ব্যক্তিগত ৯০ রানের সময় বাংলাদেশি পেসার রুবেলের করা ফুলটাস বলে ইমরুল কায়েসের হাতে তালুবন্দি হন ভারতের ডানহাতি ওপেনার রোহিত শর্মা। রুবেল মাশরাফিরা যখন প্রতিপক্ষ ব্যাটসম্যানকে ঘায়েল করার আনন্দে উচ্ছ্বসিত ঠিক তখনই সবার আনন্দকে মাটি করে দিয়ে নো বল ডেকে দেন পাকিস্তানি আম্পায়ার আলিমদার। যদিও রুবেলের ওই বলটি কোনভাবেই নো বল ছিল না বলে ইতিমধ্যেই মত দিয়েছেন কয়েকজন সাবেক কিংবদন্তি ক্রিকেটার।

রুবেলের নো বল ছাড়াও বাংলাদেশ-ভারত ওই ম্যাচে আরও দুটি আউট নিয়ে বিতর্কিত ছিল। মাশরাফির ওভারে লেগ বিফোরের ফাঁদে পড়েন ভারতের বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। কিন্তু প্রথম অবস্থায় আম্পায়ার ইয়ান গোল্ড আউটের সিদ্ধান্ত না দেয়ায় পরে রিভিউ নিয়েও ফল পায়নি বাংলাদেশ। পরে বাংলাদেশ ইনিংসে মাহমুদুল্লাহ রিয়াদের একটি বিগ শর্ট সীমানার কাছ থেকে শিখর ধাওয়ান তালুবন্দি করলে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার না করেই সেটাকেও আউটের সিদ্ধান্ত দেন দুই আম্পায়ার আলিমদার ও গোল্ড। অবশেষে দেখা যায় ওইটা আসলে আউট নয় ছক্কা ছিল।

বিতর্কিত এই সিদ্ধান্তগুলো নিয়ে এতদিন মুখ খোলেননি ভারতের কোন ব্যাটসম্যান কিংবা কোন কর্মকর্তা। এক সপ্তাহ বাদে অবশেষে কথা ফুটল ওইদিন নার্ভাস নাইনটিতে নিশ্চিত আউটের হাত থেকে বেঁচে যাওয়া রোহিতের মুখে। কিন্তু মিষ্টি কথায় কি আর চিড়ে ভেজে। সর্বনাশ যা হওয়ার তাতো হয়ে গেছে ১৯ তারিখেই।

২৬ মার্চ স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমি ফাইনালে মাঠে নামবে ভারত। বাংলাদেশের সাথে যে অন্যায় হয়েছে সেটা অস্ট্রিলিযার সাথেও টিকবে কিনা, কিংবা বাক্স-পেটরা গুছিয়ে ভারত বাড়ির পথ ধরবে সেইটাই এখন দেখার বিষয়। প্রথম সেমিতে ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকাকে চার উইকেটে হারিয়ে প্রথমবারের মত ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন নিউজিল্যান্ড।

শেয়ারবাজার/রা

 

আপনার মন্তব্য

Top