তৃতীয় প্রান্তিকে ইপিএস কমেছে ৭ ব্যাংকের

bankশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারী-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতে থাকা ৩০ কোম্পানি। এর মধ্যে গত নয় মাসে কমেছে সাত ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস)। আর এক ব্যাংক এখনও লোকসানেই অবস্থান করছে। ব্যাংকগুলোর প্রকাশিত তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

ব্যাকগুলো হলো- ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক এবং উত্তরা ব্যাংক লিমিটেড। আর লোকসানে রয়েছে আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড।

তৃতীয় প্রান্তিকে ব্যাংক এশিয়ার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৮ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৭৯ টাকা বা ৫০.৩০ শতাংশ।

ঢাকা ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৯৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৮ টাকা বা ১৪.৩৫ শতাংশ।

ডাচ-বাংলা ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৬৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৮.৮১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.১৭ টাকা বা ১৩.২৮ শতাংশ।

পূবালী ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৩২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.১৩ টাকা বা ৪৮.৭০ শতাংশ।

সাউথইস্ট ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৫৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৭ টাকা বা ২.৮১ শতাংশ।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৪২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪৬ টাকা বা ১৯ শতাংশ।

উত্তরা ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৭৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৬ টাকা বা ৫.৮১ শতাংশ।

এদিকে, লোকসানে থাকা আইসিবি ইসলামী ব্যাংক তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.২৩ টাকা। সে হিসেবে ব্যাংকটির লোকসান বড়েছে ০.০৭ টাকা বা ৩০.৪৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top