৬৫ কোম্পানির ইপিএসে গড়মিল

%e0%a6%87%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%b8%e0%a7%87-%e0%a6%97%e0%a7%9c%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b2শেয়ারবাজার রিপোর্ট: ইতিমধ্যে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত শতাধিক কোম্পানি তাদের ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে ৬৫টি কোম্পানির ইপিএসে গড়মিল খুজে পেয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। যে কারণে এসব কোম্পানির প্রোফাইলের প্রান্তিক প্রতিবেদনে লাল চিহ্ন দেয়া হয়েছে। যেসব কোম্পানির ইপিএসে গড়মিল রয়েছে সেগুলো হলো : আইপিডিসি, ব্র্যাক ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ঢাকা ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ব্যাংক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, হাইডেলবার্গ সিমেন্ট, এনসিসি ব্যাংক, বিজিআইসি, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, প্রিমিয়ার লিজিং, ইউনাইটেড ইন্স্যুরেন্স, ইউনাইটেড ফাইন্যান্স, জিএসপি ফাইন্যান্স, রূপালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, আইসিবি ইসলামি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, প্রাইম ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং, লাফার্জ সুরমা সিমেন্ট, এবি ব্যাংক, ওয়ান ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স, প্রাইম ব্যাংক, অগ্রনী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, তাকাফুল ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, উত্তরা ফাইন্যান্স, ইউনিয়ন ক্যাপিটাল, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রেকিট বেনকিজার, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ফার্স্ট ফাইন্যান্স, ফাস ফাইন্যান্স, শাহজালাল ইসলামী ব্যাংক, ইন্টারন্যাশনাল লিজিং, প্রিমিয়ার ব্যাংক, আল আরাফাহ ইসলামী ব্যাংক, এসআইবিএল, ফারইস্ট ফাইন্যান্স, ফেডারেল ইন্স্যুরেন্স, সোনারবাংলা ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, আরএকে সিরামিক, প্রভাতী ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ডাচ বাংলা ব্যাংক, বাটা সু, কর্ণফুলী ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ব্যাংক, আইএফআইসি ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, এক্সিম ব্যাংক, সেন্ট্রাল ইন্স্যুরেন্স এবং ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড।

এর মধ্যে আইপিডিসি’র প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৭৯ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৬৭ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ব্র্যাক ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৯৮ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ১.৫৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১.১০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ৩.৬২ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইসলামিক ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩১ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৯৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ঢাকা ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৫ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.২০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

নিটল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৮ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৬০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৫১ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

মার্কেন্টাইল ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৭৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৬৭ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৬ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪২ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৬ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৭৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

সিটি ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ১.৫১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ২.৭৮ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৬৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৫৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

হাইডেলবার্গ সিমেন্টের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ১০.৩০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ৮.৯৯ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৪.৪৭ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ২৩.৭৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এনসিসি ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৪ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৯৭ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

বিজিআইসি’র প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৮৩ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৩৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এশিয়া প্যাসিফি জেনারেল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৩ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৬৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৯ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৬৫ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্রিমিয়ার লিজিংয়ের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১১ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৪৮ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬৬ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৭৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬৯ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ২.১০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইউনাইটেড ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৪ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৪ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.২৫ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

জিএসপি ফাইন্যান্স প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৯ টাকা।তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৩২ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

রূপালী ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.১১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৯.৯৫ টাকা (নেগেটিভ)। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ৮.৭৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ন্যাশনাল ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৪ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৯৭ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৯ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.২৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

আইসিবি ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১১ টাকা (নেগেটিভ), দ্বিতীয় প্রান্তিকে ০.০.৭ টাকা (নেগেটিভ) এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১২ টাকা(নেগেটিভ)। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ০.৩০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

সাউথইস্ট ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৮৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১.০৭ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ২.৪৯ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্রাইম ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭১ টাকা (নেগেটিভ), দ্বিতীয় প্রান্তিকে ১.৪৯ টাকা (নেগেটিভ) এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭৭ টাকা নেগেটিভ। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ২.৯৭ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ন্যাশনাল হাউজিংয়ের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৭০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৬১ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

লাফার্জ সুরমা সিমেন্টের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৩ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.১৩ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এবি ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ১.০৮ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫৭ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৭ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৮৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ওয়ান ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬২ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩২ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১.০৬ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৯৯ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্রাইম ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২০ টাকা নেগেটিভ এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.০৮ টাকা নেগেটিভ। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.২৩ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

অগ্রনী ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৯ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৫০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এশিয়া ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৩ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৬৫ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৬ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৪০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

তাকাফুল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৬ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৬ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৮১ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

বিডি ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৪ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে হয়েছে ০.৮৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ০.৩৯ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

গ্লোবাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬৭ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.০৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.০৫ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৬০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

উত্তরা ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ২.০১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ৩.২১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১.৫২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ৬.৭৩ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইউনিয়ন ক্যাপিটালের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.০৭ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৪৯ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৩ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৬ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.০২ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

রেকিট বেনকিজারের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ১২.৭৪ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ১২.৩১ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১২.৩০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ৩৬.৩৯ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২৯ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৭৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ফার্স্ট ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.০৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে লোকসান ০.৫০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৫ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ০.৩১ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ফাস ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.১৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.২৮ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

শাহজালাল ইসলামী ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৮ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪২ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.২৩ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইন্টারন্যাশনাল লিজিংয়ের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা, দ্বিতীয় প্রান্তিকে লোকসান ০.২০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে হয়েছে ০.২০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ০.২০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্রিমিয়ার ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৬ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৫০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

আল আরাফাহ ইসলামী ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ১.০২ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.১৭ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৭ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৭১ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এসআইবিএলের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩১ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.০৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ফারইস্ট ফাইন্যান্সের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৭৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে লোকসান ০.৫৯ টাকা এবং তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ০.৬৩ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএসে লোকসান দেখানো হয়েছে ০.৭৫ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ফেডারেল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১২ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.১২ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৪ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৩৫ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

সোনারবাংলা ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪৬ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৪ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৪৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.১৯ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.২৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

আরএকে সিরামিকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৯ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৭৯ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্রভাতী ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৯ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৩৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ইস্টার্ন ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৮৩ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৫২ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৯৫ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ডাচ বাংলা ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ৩.২৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ২.৩২ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ২.০২ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ৭.৬৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

বাটা সুয়ের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ১১.৬০ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ১৪.১৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ২২.০৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ৪৭.৮৭ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

কর্ণফুলী ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৬ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২৫ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২১ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৮২ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্রাইম ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৬৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.০৭ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৮৭ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.২৪ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২১ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৬৩ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.২৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.১৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৫ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৭৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

আইএফআইসি ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৮ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ১.০৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬৭ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ২.১০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

রিপাবলিক ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪১ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৬৫ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪১ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৫৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

ঢাকা ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৩৫ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৫ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫০ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.২০ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এক্সিম ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.০৬ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪০ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৯৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

সেন্ট্রাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০৬৪ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৪৩ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৪৮ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ১.৫৪ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

এবং ফিনিক্স ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৬৯ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৮৮ টাকা এবং তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৫৯ টাকা। তিন প্রান্তিক মিলিয়ে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ২.১৬ টাকা। যা ভুল বলে দেখিয়েছে ডিএসই।

শেয়ারবাজারনিউজ/রু

Tags , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,

আপনার মন্তব্য

Top