আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ নভেম্বর ২০১৬, রবিবার |

kidarkar

সেল প্রেসার চলছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরুতে উত্থান থাকলেও একটু থেকেই সেল প্রেসারে টানা কমতে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর দেড় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬২ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৬১ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৩ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টি, দর কমেছে ১৪২টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬২ কোটি ৮১ লাখ ৩৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৬৪ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫৪ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৪৯ কোটি ১০ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করে ৮৭২০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, দর কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৭ কোটি ৪১ লাখ ৭৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.