অর্থমন্ত্রীর আশ্বাসে আবারও মার্কেটে এসেছি-আবুল হাশেম

abul-hasemআল-মুনতাহা ট্রেডিং কো: লিমিটেডে শেয়ার ব্যবসা করেন মো: আবুল হাশেম (হাউজ কোড ০৫৬)। ১৯৯৬ ও ২০১০-১১ সালের শেয়ারবাজার ধসের চিত্র খুব কাছ থেকেই দেখেছেন। ১৯৯৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা অবস্থায় শিক্ষকদের প্ররোচনায় তিন লাখ টাকা পুঁজি নিয়ে শেয়ারবাজারে প্রবেশ করেন। শেয়ারবাজার সম্পর্কে তেমনটা জ্ঞান অর্জন না করার ফলে শুরুতেই ধাক্কা খেয়ে বসেন আবুল হাশেম। তারপর টেনে-টুনে কোনোরকম ২০১০ সাল পর্যন্ত শেয়ার ব্যবসায় অংশগ্রহণ করতে থাকেন তিনি। ২০১০-১১ সালে শেয়ারবাজার ধসে এবার নিজের পুঁজি পুরোটাই হারিয়ে ফেলেন আবুল হাশেম। তবে সম্প্রতি আবার তিনি সক্রিয় বিনিয়োগকারীদের কাতারে এসেছেন। নিয়মিত হাউজে আসার পাশাপাশি শেয়ার ব্যবসায়ও অংশগ্রহণ করছেন।

তিনি শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর আশ্বাসে আবার মার্কেটে এসেছি। অর্থমন্ত্রীর বলেছেন বাজার ভালো হবে। বাংলাদেশ ব্যাংকের বর্তমান গভর্ণরকেও বাজার বান্ধব মনে হচ্ছে। সরকার ও বাংলাদেশ ব্যাংক যদি পুঁজিবাজার বান্ধব হয় তাহলে এই মার্কেট অনেক দূর এগিয়ে যাবে। বাজার ভালো হলে দেশের সামগ্রিক অর্থনীতিতেও চাঙ্গাভাব বিরাজ করবে। আমরা বিনিয়োগকারীরাও এই শেয়ার ব্যবসার মাধ্যমে উন্নতি লাভ করতে পারবো।

আবুল হাশেম আরো বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোবাইল অ্যাপসের মাধ্যমে আমরা অনেক উপকৃত হচ্ছি। আশা করছি অতিতের সব ধাক্কা এবার কাটিয়ে উঠতে পারবো। একটা কথাই শুধু বলতে চাই বাজার ভালো থাকলে বিনিয়োগকারী বাঁচবে। আর বিনিয়োগকারী বাঁচলে দেশ বাঁচবে। তাই সরকার,বাংলাদেশ ব্যাংক, বিএসইসি,ডিএসই,সিএসই ও অন্যান্য স্টেকহোল্ডারদের প্রতি অনুরোধ তারা যেভাবে পুঁজিবাজার উন্নয়নে কাজ করছে সেই ধারাবাহিকতা যেন থাকে। আর বাজারে নেতিবাচক প্রভাব পড়ে কোনো সিদ্ধান্ত নেয়া থেকে যেন বিরত থাকে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

One Comment;

  1. rANJU said:

    YOU SHOULD TRUST ON YOUR INVESTMENT-NOT FINANCE MINISTER.IT IS VERY WRONG CONCEPT.MR.EDITOR DONT PUBLISH THIS KIND OF WRONG CONCEPT

*

*

Top