১০ প্রতিষ্ঠানের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon_আর্থিক প্রতিবেদনশেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে ৬টি কোম্পানি ও ৪টি মিউচ্যুয়াল ফান্ড। কোম্পানিগুলোর মধ্যে রয়েছে মতিন স্পিনিং, পদ্মা অয়েল, অ্যাপেক্স ফুটওয়্যার, জেমিনি সী ফুড, ইস্টার্ন হাউজিং লিমিটেড এবং সোনারগাঁও টেক্সটাইলস। এছাড়া মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে রয়েছে পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

মতিন স্পিনিং: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন অনুযায়ী  কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৩ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৪২. ০৯ টাকা।

পদ্মা অয়েল: প্রকাশিত প্রথম প্রান্তিকের প্রতিবেদন অনুযায়ী প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৮০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৪.৩৬ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১.৪৪ টাকা বা ৩৩ শতাংশ।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ছিল ৯৮.৭২ টাকা। যা গত অর্থবছরে ছিল ৮৮.২১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৯ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৬.৩১ টাকা (নেগেটিভ)।

অ্যাপেক্স ফুটওয়্যার: প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর১৬) আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) ইপিএস ছিল ১৩.৬৭ টাকা।

জেমিনি সী ফুড: প্রকাশিত প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৯৮ টাকা, যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.৫৩ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ছিল ২৭.৪৩ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থ বছরে ছিল ২১.৪৫ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান দাড়িয়েছে ৩৩.১৫ টাকা (নেগেটিভ), আগের বছর ছিল ১৪৪.১৮ টাকা (নেগেটিভ)।

ইস্টার্ন হাউজিং লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী প্রথম প্রান্তিকেকোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৪৯ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৩০ টাকা বা ৬১ শতাংশ।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ছিল ৬৮.৪৬ টাকা। যা গত অর্থ বছরে ছিল ৬৭.৬৭ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩১ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা।

সোনারগাঁও টেক্সটাইলস: প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-সেপ্টেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৫ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৫২ টাকা। সেই হিসেবে কোম্পানির শেয়ার প্রতি লোকসান কমেছে ০.০৭ টাকা বা ১৩.৪৬ শতাংশ।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯.৫৫ টাকা। যা গত অর্থবছরের একই সময়ে যথাক্রমে- এনওসিএফপিএস ছিল ০.০৭ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি এনএভি ছিল ৩০.০১ টাকা।

মিউচ্যুয়াল ফান্ড:

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১১ টাকা এবং ইউনিট প্রতিকার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) ছিল ০.৬২ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.২০ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৩৫ টাকা যা৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৯০ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে১১.৮২ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৩৯ টাকা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১০ টাকা এবং ইউনিট প্রতিকার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) ছিল ০.২৫ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.০৭ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৪৭ টাকা যা৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৮৬ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে১০.৪৮ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৮৫ টাকা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১৫ টাকা এবং ইউনিটপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরে একই সময়েইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৩৭ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.১৪ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৫৭ টাকা যা৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.০৭ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে১০.৬৬ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.১৬ টাকা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১০ টাকা এবং ইউনিট প্রতিকার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) ছিল ০.১৫ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.২৩ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১১.১৫ টাকা যা৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৬৭ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে১০.৭৯ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৩৩ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top