আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। কোম্পানিগুলো হল: ওষুধ ও রসায়ন খাতের অরিয়ন ফার্মা লিমিটেড এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের মেঘনা পেট্রোলিয়াম। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে অরিয়ন ফার্মা ১লা জানুয়ারি থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে অর্থাৎ ১৮ মাসে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানিটির ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৬৫ টাকা এবং ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত অর্থাৎ ১২ মাসে ইপিএস হয়েছে ৪.২৫ টাকা।

এছাড়া ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসে শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৬.৬২ টাকা এবং ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত অর্থাৎ ১২ মাসে (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৯৮ টাকা।

এদিকে, জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৯.৯৯ টাকা এবং ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত অর্থাৎ ১২ মাসে (এনএভিপিএস) হয়েছে ৭৬.৫০ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায়, অফিসার্স ক্লাব, বেইলী রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

এবং মেঘনা পেট্রোলিয়াম ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার ১০ নভেম্বর অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭.১০ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮১.১১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১০৯.৫৫ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী বছরের ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০ টায় হল-২৪, লক্ষণবাজার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ডিসেম্বর।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.