হতাশ করলো তিন কোম্পানি

Dividend_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: ‘নো ডিভিডেন্ড’ ঘোষনা করে বিনিয়োগকারীদের হতাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। কোম্পানিগুলো হল: বস্ত্র খাতের তাল্লু স্পিনিং, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের বঙ্গজ এবং বিমা খাতের পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে তাল্লু স্পিনিং লিমিটেডের ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবাজার কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.২২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১৮ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর দুপুর ১২ টা ১৫ মিনিটে, কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ ডিসেম্বর।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষনা করেছে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৮ টাকা,  শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২২.৭৬ টাকা্ এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) ০.৫০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায়, কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে, চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ ডিসেম্বর।

এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষনা করেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কোম্পানির ১৫ ও ১৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টা ও সাড়ে ১১টায়, পদ্মা লাইফ টাওয়ার, বাংলামটর, ঢাকাতে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১ ডিসেম্বর।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

One Comment;

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top