আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ নভেম্বর ২০১৬, শনিবার |

kidarkar

আগামী বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টিনা!

1478920656শেয়ারবাজার ডেস্ক: ১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত হবে ফুটবলের সবচেয়ে জমজমাট আসর বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপ ফুটবলে সবচেয়ে বেশি মাতামাতি হয় যে কয়েকটি দেশ নিয়ে তার মধ্যে অন্যতম আর্জেন্টিনা।

 তবে এই আর্জেন্টিনা আগামী বিশ্বকাপে খেলতে পারবে কি না তা নিয়ে এরই মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা।
আর এই জল্পনার পেছনে কারণ হলো বাছাইপর্বে তাদের পয়েন্ট। একই সঙ্গে ব্রাজিলের সঙ্গে আজকের ম্যাচের ফলাফল ও তাদের ছন্নছাড়া রূপ।
রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলার সুযোগ পাবে। ৫ম স্থানে থাকা দল ইন্টার কনফেডারেশন্স কাপে প্লে অফ খেলে জিততে পারলে বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পাবে।
এরইমধ্যে এই অঞ্চলের সবগুলো দল ১১টি করে ম্যাচ খেলে ফেলেছে। আর ৭টি করে ম্যাচ বাকি রয়েছে। ১১ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল।
দ্বিতীয় স্থানে রয়েছে উরুগুয়ে। তাদের পয়েন্ট ২৩। ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে কলম্বিয়া। ১৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে ইকুয়েডর ও চিলি রয়েছে চতুর্থ ও পঞ্চম স্থানে। আর ৬ষ্ঠ স্থানে রয়েছে আর্জেন্টিনা। তাদের পয়েন্ট ১৬।
এখনও আর্জেন্টিনার ম্যাচ বাকি রয়েছে ৭টি। এই সাত ম্যাচে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, চিলি, বলিভিয়া, উরুগুয়ে, ভেনেজুয়েলা, পেরু এবং ইকুয়েডর।
বিশ্বকাপে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচগুলোর কমপক্ষে ৩টিতে জিততে হবে। আর্জেন্টিনার জন্য তিনটি জয় কঠিন কিছু নয়। কলম্বিয়া, ভেনেজুয়েলা এবং পেরুর বিপক্ষে ম্যাচগুলো নিজেদের দেশে খেলবে আর্জেন্টিনা।
অন্য ম্যাচগুলো খেলতে হবে বিদেশের মাটিতে। নিজের দেশে যতটুকু স্বাচ্ছন্দ্যে খেলতে পারবে আর্জেন্টিনা বিদেশের মাটিতে সেইভাবে খেলতে পারবে না। তাই তো বাছাইপর্ব নিয়ে নানা জল্পনা শুরু হয়ে গেছে।
আর ব্রাজিলের বিপক্ষে আজ যেভাবে হারল মেসিরা সেই ফর্ম যদি আগামী ম্যাচগুলোতেও অব্যাহত থাকে তাহলে আর্জেন্টিনা ভক্তদের জন্য দুঃসংবাদই অপেক্ষা করছে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.