আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ নভেম্বর ২০১৬, শনিবার |

kidarkar

৪ কোম্পানির প্রথম প্রান্তিক প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি।  কোম্পানিগুলো হলো- সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল পলিমার, বিএসআরএম স্টিল এবং বিএসআরএম  লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ: প্রথম প্রান্তিকে সিনোবাংলার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৮৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৩৩ টাকা, এনওসিএফপিএস ছিল ২.৮৬ টাকা এবং এনএভিপিএস ছিল ২৪.৬৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৩ টাকা বা ৩৯.৩৯ শতাংশ।

ন্যাশনাল পলিমার: প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৬০ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫৮.৪৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৬৫.৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৭.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৩.৮৩ টাকা (নেগেটিভ)।

বিএসআরএম স্টিল: প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৭১ টাকা। এছাড়া কোম্পানির ক্লোজিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২৮ কোটি ১৪ লাখ ২৮ হাজার ১৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৮ কোটি ৫৯ লাখ ১২ হাজার ৭৬৯ টাকা।

বিএসআরএম  লিমিটেড: প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৩.৬০ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৫২.৮৪ টাকা। কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৬.৯৫ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৬.৪১ টাকা (নেগেটিভ)।

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.