শেষ ঘন্টার চাপ সামলাতে পারলোনা বীমা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এইদিন শুরু থেকে পতন থাকলেও ২ঘন্টা পর বীমা খাতের ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। বাজার উত্থান আসলেও শেষ ঘন্টায় ৮ খাতে ব্যাপক সেল প্রেসার টানা পড়তে থাকে সূচক। এদিকে শুরু থেকে শেষ পর্যন্ত বীমা খাতে বিনিয়োগকারীদের আগ্রহ থাকলেও শেষ ঘন্টার চাপ সামলাতে ব্যর্থ হয়। রোববার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৪ কোটি টাকা।

রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫৬৪ কোটি ৬৩ লাখ ১৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬৪৫ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৮১ কোটি ৩২ লাখ ৭৭ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৭৫০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আর দিনশেষে সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৬ কোটি ৬৭ হাজার ২৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top