দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড এবং যমুনা অয়েল ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ রোববার ১৩ নভেম্বর অনুষ্ঠিত কোম্পানিগুলোর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

পাওয়ার গ্রীড

কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সূত্রে মতে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৬ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৬.৮৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.১১ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী বছরের ৭ জানুয়ারি সকাল ১০ টায় মুক্তি হল, বিদ্যুৎ ভবন, ১ আবদুল গণি রোড ,ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১ ডিসেম্বর।

যমুনা অয়েল কোম্পানি লিমিটেড  কোম্পানিটি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ রোববার ১৩ নভেম্বর অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে মতে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭.৭৪ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৩.৪৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৫১.৯২ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী বছরের ৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১ টায়  হল ২৪,লক্ষণবাজার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top