ড. ইউনূসকে ১৩ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে এনবিআর

d.yunusশেয়ারবাজার রিপোর্ট: আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে বকেয়া করের বিষয়ে ব্যক্তিগত শুনানির জন্য নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে ১৩ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এর আগে, আজ ২৯ মার্চ রবিবার সকালে ড. ইউনুস দেশের বাইরে থাকায় তার আইনজীবীরা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দাবি করা বকেয়া আয়করের বিষয়ে আলোচনার জন্য সময় চেয়েছেন।

সম্প্রতি কর অঞ্চল-৬ এর ১১৪ নম্বর সার্কেল থেকে চিঠি পাঠিয়ে ড. ইউনূসকে বকেয়া আয়করের বিষয়ে আলোচনায় বসতে অনুরোধ জানানো হয়।

এর পরিপ্রেক্ষিতে ড. ইউনূসের আইনজীবী রবিবার সকালে কর কমিশনারের সঙ্গে দেখা করেন।

সাক্ষাৎ শেষে ড. ইউনূসের কর আইনজীবী ও সাবেক কর কমিশনার মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, ‘ইউনূস সাহেব দেশের বাইরে থাকায় তার পক্ষ থেকে আলোচনার সময় বৃদ্ধির আবেদন করেছি। আগামী ১৩ এপ্রিল কমিশনারের সঙ্গে বৈঠকে বসব।’

কর অঞ্চল-৬ এর কমিশনার মেফতাহ উদ্দিন বলেন, ‘আদালতের বাইরে ড. ইউনূসের আয়করের বিষয়টি সমাধান করতে ড. ইউনূসকে ডাকা হয়েছিল। তিনি দেশের বাইরে থাকায় উপস্থিত থাকতে পারেননি। উনার পক্ষ থেকে কর আইনজীবী আলোচনার জন্য সময় চেয়েছেন।’

২০১১-১২, ২০১২-১৩ ও ২০১৩-১৪ করবর্ষে বকেয়া ১৫ কোটি ৩৭ লাখ টাকা আয়কর দাবি করে আসছিল কর বিভাগ। এরপর সাড়ে ৩ কোটি টাকা আয়কর জমা দিয়ে আপিল-ট্রাইব্যুনালে আবেদন করলেও রায় তার বিপক্ষে যায়। ৫ মার্চ হাইকোর্টে ইউনূসের পক্ষে এ বিষয়ে একটি রেফারেন্স মামলা হয়েছে।

সর্বশেষ তার বকেয়া আয়কর ছিল ১১ কোটি ৭৭ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top