আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ নভেম্বর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। মঙ্গলবার (১৫ নভেম্বর) এসব কোম্পানির অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ সভায় এ প্রতিবেদন পর্যালোচনা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

 

ড্যাফোডিল কম্পিউটার্স:

প্রথম প্রান্তিকে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.০৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৪১ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৬৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১২.৫২ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৫ টাকা বা ৩৬.৫৯ শতাংশ।

আরডি ফুড:

প্রথম প্রান্তিকে আরডি ফুড লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৩৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.১৪ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.২৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৬.১৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০২ টাকা।

ডেল্টা স্পিনার্স:

প্রকাশিত প্রতিবেদনে দেখা যায় কোম্পানিটি ১ জুলাই ২০১৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত (তিন মাসে) সমন্বিত ইপিএস দেখিয়েছে ০.০৮ টাকা। আবার কোম্পানি ১ জুলাই ২০১৫ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত (১৫ মাসে) সমন্বিত ইপিএস দেখিয়েছে ০.১৩ টাকা। প্রশ্নটি হচ্ছে ০.১৩ টাকা কি ইপিএস আগের বছর প্রথম প্রান্তিকের? নাকি আসলেই ১৫ মাসের। কোম্পিানিটির  প্রকাশিত এই আর্থিক প্রতিবেদনের তথ্যে বিভ্রান্ত হচ্ছেন অনেকেই।

এছাড়া কোম্পানিটি শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৫৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিল ০.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫.৫০ টাকা।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস:

প্রথম প্রান্তিকে মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৭৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৮৫ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৪৬ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৬.৩২ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৪৫ টাকা বা ৫২.৯৪ শতাংশ।

আরএন স্পিনিং:

প্রথম প্রান্তিকে আরএন স্পিনিং লিমিটেডের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৯৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৪ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.০৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ২৫.৬৫ টাকা।

তসরিফা ইন্ডাস্ট্রিজ:

প্রথম প্রান্তিকে তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৩.২৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৩২.৯৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৬ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.