৩ বীমার ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য  ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৩ কোম্পানি। এগুলো হলো: ইউনাইটেড ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স এবং রূপালী ইন্স্যুরেন্স।  রোববার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:

শেয়ার হোল্ডারদের জন্য  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড ইন্স্যুরেন্স। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) ২৫.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে (এনওসিএফপিএস) ০.৭২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ইউনাইটেড ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ এপ্রিল ঢাকা লেডিস ক্লাবে সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ এপ্রিল।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স:

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১.৫৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে (এনওসিএফপিএস) ১.৫১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ স্পেক্ট্রা কনভেনশন

সেন্টারে বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ এপ্রিল।

রূপালী ইন্স্যুরেন্স:

শেয়ার হোল্ডারদের জন্য মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে রূপালী ইন্স্যুরেন্স। এর মধ্যে১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক। সমাপ্ত  অর্থবছরের হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভিপিএস) ২৩.১৮ টাকায় এবং শেয়ার প্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে (এনওসিএফপিএস) ১.৩৯ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য রূপালী ইন্স্যুরেনন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ এপ্রিল।

শেয়ারবাজার/অ/মু

আপনার মন্তব্য

Top