ফান্ড ইস্যু করতে পারবে না এলআর গ্লোবাল

LR-GLOBALশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে আগামী ১ বছরের মধ্যে কোনো মিউচ্যুয়াল ফান্ড ইস্যু করতে পারবে না এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি। সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই নিষেধাজ্ঞা জারি করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সিকিউরিটিজ আইন লংঘনের দায়ে এ শাস্তির পাশাপাশি এলআর গ্লোবালকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে বিএসইসি। আর কোম্পানি এবং এর পরিচালনা পর্ষদকে নিজস্ব অর্থায়ন থেকে অনিয়মে জড়িত ১০১ কোটি ৮৩ লাখ ৮৯ হাজার ৯১০ টাকা আগামী ৩০ জুন, ২০১৫ এর মধ্যে সংশ্লিষ্ট ফান্ডগুলোতে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে বিএসইসি।

সিকিউরিটিজ আইন এবং মিউচ্যুয়াল ফান্ড বিধিমালা ভঙ্গ করে সাধারণ বিনিয়োগকারীদের টাকা নিয়ে গঠিত ফান্ডের অর্থ নিজেদের স্বার্থে ব্যবহার করার কারণে কোম্পানিটিকে এ নিষেধাজ্ঞা ও জরিমানা করা হয়েছে।

এর পাশাপাশি আইন লঙ্ঘনে সহায়তা করায় ট্রাস্টি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানিকে (বিজিআইসি) ২৫ লাখ টাকা এবং নিরীক্ষক হুদা ভাসি অ্যান্ড কোম্পানিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। কাস্টডিয়ান স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকেও এ ব্যাপারে সতর্কতাপত্র দেয়া হয়।

শেয়ারবাজার/অ

বিনিয়োগকারীর টাকা নিয়ে ছিনিমিনি করছে এলআর গ্লোবাল

আপনার মন্তব্য

Top