বিনিয়োগে শিক্ষিত করতে বিএসইসির উদ্যোগ: ডিসেম্বরে শুরু

BSECশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগের ক্ষেত্রে শিক্ষামূলক অনুষ্ঠান পরিচালনার উদ্দেশ্যে  দেশব্যাপী ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম আগামী ডিসেম্বর বা জানুয়ারি মাসের মধ্যেই শুরু হবে। আজ রোববার ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম করার বিষয়ে গঠিত কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)  নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান।

এ বিষেয় শেয়ারবাজারনিউজ ডটকমকে সাইফুর রহমান বলেন, বিনিয়োগকারীদের বিনিয়োগের ক্ষেত্রে শিক্ষামূলক অনুষ্ঠান পরিচালনার উদ্দেশ্যে দেশব্যাপী ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম চালু করা হবে আগামী ডিসেম্বর মাসের শেষ দিকে বা জানুয়ারি মাসের প্রথম দিকে। আর প্রোগ্রামটি শুরু হবে ঢাকা থেকেই। তবে প্রোগ্রামের নির্দিষ্ট কোন তারিখ এখনও নিধার্রণ করা হয়নি বলে জানান সাইফুর রহমান।

উল্লেখ্য, বিএসইসির ৫৬৩তম সভায় ফিন্যান্সিয়াল লিটারেসি সংক্রান্ত কমিটির প্রস্তাবকৃত ন্যাশনওয়াইড ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম সংক্রান্ত ষ্টিয়ারিং কমিটি এবং টেকনিক্যাল কমিটি গঠনের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিন্যান্সিয়াল লিটারেসি সংক্রান্ত কমিটির প্রস্তাবকৃত ন্যাশনওয়াইড ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম সংক্রান্ত ষ্টিয়ারিং কমিটি এবং টেকনিক্যাল কমিটি গঠনের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। আর বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেন ষ্টিয়ারিং কমিটির প্রধান হিসেবে থাকবেন।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top