বর্তমানে বিনিয়োগের শ্রেষ্ঠ সময়, রয়েছে বিপুল সম্ভাবনা- সাইফুর রহমান

dsc_1586শেয়ারবাজার রিপোর্ট: বর্তমান বাজার পরিস্থিতিকে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় এবং বাজারে বিনিয়োগে বিপুল সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার। আজ শনিবার ২৬ নভেম্বর আগ্রাবাদ হোটেল ল্যান্ড মার্কে আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ এর চট্টগ্রাম বিভাগের আয়োজিত “পুঁজিবাজারে তথ্যই অর্থ” শীর্ষক কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যের তিনি একথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ এবং পরিচালক মোহাম্মদ নাকিম উদ্দিন নিশাদ। এছাড়া আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ এর কর্পোরেট অফিস, আগ্রাবাদ এক্সটেনশন অফিস, বহদ্দারহাট শাখা, শাহ্ আমানত শাখা, হাটহাজারি শাখা, মাইজদি শাখা ও চৌমুহনী শাখার সকল কর্মকর্তা কর্মচারীরা কনফারেন্সে অংশগ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুর রহমান গ্রাহকসেবা সর্বোচ্চ পর্যায়ে রাখার গুরুত্ব তুলে ধরেন। তিনি তার বক্তব্যে ১৫টি শাখার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে উন্নত সেবা প্রদানের বিপুল সম্ভাবনার কথা ব্যক্ত করেন। এছাড়া বর্তমান বাজার পরিস্থিতিকে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় হিসাবে উল্লেখ করেন এবং বাজারে বিনিয়োগে বিপুল সম্ভাবনার কথা তুলে ধরেন। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেট ট্রেডের সহজলভ্যতা, বিনিয়োগের পূর্বে টেকনিক্যাল এনালাইসিস আগে ফান্ডামেন্টাল এনালাইসিস এর গুরুত্বের বিষয় তুলে ধরেন। তিনি বলেন, আপনারা তখনই নিজেদের দক্ষ মনে করবেন যখন আপনারা সঠিক তথ্য প্রদানের মাধ্যমে গ্রাহকের সন্তুষ্টি সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে পারবেন।

অনুষ্ঠানে আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন তার বক্তব্যে পুঁজিবাজারে তথ্যই অর্থ, তথ্যের উৎস, তথ্যের মূল্যায়ন, তত্যের সঠিক ব্যবহারের মাধ্যমে কিভাবে নিরাপদ বিনিয়োগ করে তথ্যকে অর্থে রূপান্তর করা যায় তার কৌশল বর্ণনা করেন। তিনি নিরাপদ বিনিয়োগের কৌশল হিসাবে এবং মিউচ্যুয়াল ফান্ডের মুনাফার সম্ভাবনা তুলে ধরেন। যারা শরীয়াহ্ ভিত্তিক বিনিয়োগ করতে চান তাদের উৎসাহিত করার লক্ষ্যে শরীয়াহ্ ইনডেক্স এর নানান দিন বিস্তারিত বর্ণনা করেন। তিনি শরীয়াহ্ ভিত্তিক শেয়ার সমূহের তালিকা তুলে ধরে কোন দৃষ্টিকোন থেকে সেগুলো শরীয়াহ্ ভিত্তিক ইনডেক্স এর অন্তর্ভুক্ত হয়েছে  তা আলোচনা করেন। সর্বশেষে তিনি গ্রাহক সেবা সর্বোচ্চ পর্যায়ে রেখে সবাইকে আরও ইনোভেটিভ ও ক্রিয়েটিভ হওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে আইল্যান্ড সিকিউরিটিজের পরিচালক নাকিম উদ্দিন নিশাদ বিনিয়োগকারীদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আইএসএল এর গৃহিত নানান পদক্ষেপ সমূহ তিনি তার বক্তব্যে তুলে ধরেন। উক্ত বক্তব্যে বিনিয়োগকারীদের জন্য বিনা মূল্যে ফান্ডামেন্টাল ও টেকনিক্যাল এনালাইসিস এর প্রশিক্ষণের বিষয়টি আলোচনা করেন। তিনি বলেন, সারা বাংলাদেশে আইএসএল এর বিভিন্ন শাখায় ২২টি কর্মশালার আয়োজন করেন যা অব্যহত থাকবে। বিনিয়োগাকারীদের স্বার্থ বিবেচনা করে আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ কর্তৃক বিএসইসিকে প্রদত্ত ডিপির মাধ্যমে সকল শেয়ার হোল্ডারদের লভ্যাংশ বিতরনের ইনোভেটিভ ধারনাটির কথা সকলকে অবহিত করেন। এর মাধ্যমে গ্রহকের নগদ লভ্যাংশ না পাওয়ার ভোগান্তি দূর হবে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top