আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬১ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭১৫ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭২ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০১টি, দর কমেছে ৬৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ৭০ লাখ ৪৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৮৮ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৬৯ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৯৫ কোটি ৭ লাখ ১৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯০১১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৯ কোটি ৭৮ লাখ ৮৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.