সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। দিনভর মিশ্র প্রবণতা থাকলেও শেষ হয় উর্ধ্বমুখী প্রবণতায়। মঙ্গলবার সূচক বাড়লেও কমেছে বেশীরভার কোম্পানি শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে বেড়েছে লেনদেন।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৩০ পয়েন্টে। ডিএসইতে আজ মোট ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫২ কোটি ৭২ লাখ ২৭ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইতে ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫০৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৩১৪ কোটি ৯৩ লাখ ৮০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৩৭ কোটি ৭৮ লাখ ৪৭ হাজার টাকা বা ৩০.৪৩ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৩৪ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১১৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৯ লাখ টাকা।

এর আগে সোমবার সিএসই’র সিএসইএক্স অবস্থান করে ৮৪০১ পয়েন্ট। ওই দিন লেনদেন সিএসইতে লেনদেন হয়েছিল ২৭ কোটি ৫৬ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১৭ কোটি ৪৩ লাখ টাকা বা ৩৮.৭৪ শতাংশ।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top