প্রথম দিনেই ধ্বসে পড়লো এশিয়ান টাইগার

Ashian-tigerশেয়ারবাজার রিপোর্ট: লেনদেনের শুরুতেই ধ্বসে পড়লো এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড। মঙ্গলবার লেনদেনের প্রথম দিনেই ফান্ডটির ইউনিট দর কমেছে ২.৬০ টাকা বা ২৬ শতাংশ।

বিশ্লেষণে দেখা গেছে, আজ এ ফান্ডটির ইউনিট লেনদেন শুরু হয় ৭.১০ টাকায়। যেখানে ফান্ডটির অভিহিত মূল্য ছিল ১০টাকা। দিনভর এ ইউনিটের দর ৬.৬০টাকা থেকে ৯.৬০ টাকায় লেনদেন হয়। আর শেষ লেনদেনটি হয় ৭.৪০ টাকা। মঙ্গলবার এশিয়ান ফান্ডের ৭ লাখ ৭৪ হাজার ৩৫টি ইউনিট এক হাজার ৭০৮ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৫৭ লাখ ৭৩ হাজার টাকা। নিচে।

মিউচ্যুয়াল ফান্ডকে পুঁজিবাজারের প্রাণ বলা সত্ত্বেও এর প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন বিনিয়োগকারীরা। তালিকাভুক্ত ৬৫ শতাংশ ফান্ডের লেনদেন এখন অভিহিত মূল্যের নিচে। বর্তমানের এই নাজুক অবস্থার মাঝে বিনিয়োগকারীরা নতুন ফান্ডে বিনিয়োগ করতে আগ্রহী হচ্ছে না বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, এশিয়ান ফান্ডের পরিশোধিত মূলধন রয়েছে ৬০ কোটি ৫৯ লাখ টাকা। আর এই ফান্ডের মোট ইউনিট রয়েছে ৬ কোটি ৫ লাখ ৯০ হাজার ৫০০টি। এর মধ্যে উদ্যোক্ত পরিচালকদের হাতে রয়েছে ৩৩.০১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৪৭.৮৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে ১৯.১৩ শতাংশ ইউনিট রয়েছে।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top