নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে উত্থান থাকলেও ১ ঘন্টা পর টানা পরতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৮ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮০ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৮ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টি, দর কমেছে ১৭৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৮ কোটি ৭৫ লাখ ৭২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭১৫ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৩৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭২ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৩৬১ কোটি ৭০ লাখ ৪৯ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করে ৮৯৬৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, দর কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১২ কোটি ৭২ লাখ ১৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top