৫ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ ও ৩০ সেপ্টেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি প্রতিষ্ঠান। এগুলো হলো: বাটা সু, ফ্যামিলিটেক্স বিডি, এমারেল্ড অয়েল, মিথুন নিটিং অ্যান্ড ডাইং এবং ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স  মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাটা সু:

চামড়া খাতের কোম্পানি বাটা সু লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সময়ের জন্য ২২৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তৃতীয় প্রান্তিক ও ২০১৫ সমাপ্ত অর্থবছরের রিটেই আনিং থেকে এ ডিভিডেন্ড দেয়া দিয়েছে কোম্পনির পরিচালনা পর্ষদ।

সূত্রে মতে, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭.৮৭ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫৪.১১ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪০.৯০ টাকা । এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ ডিসেম্বর, ২০১৬।

ফ্যামিলি টেক্স (বিডি):

বস্ত্র খাতের কোম্পানি ফ্যামিলি টেক্স (বিডি) লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১ জানুয়ারি, ১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসে ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৬৮ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ০.৯৫ টাকা।

এমারেল্ড অয়েল:

খাদ্য ও আনুষাঙ্গিক কোম্পানি এমারেল্ড অয়েল বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ পর্যন্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.২৩ টাকা এবং শেয়ার প্রতি নেট ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩২ টাকা।

মিথুন নিটিং অ্যান্ড ডায়িং:

বস্ত্র খাতের মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।  সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৮ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৫৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২১ টাকা (নেগেটিভ)।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স:

মিউচ্যুয়াল ফান্ড খাতের ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ইউনিটহোল্ডরদের ৩০ সেপ্টেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ২৪ ডিসেম্বর, ২০১৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪৭ টাকা। যার বাজার মূল্য অনুসারে ইউনিট প্রতি সম্পদের পরিমান ১১.১৭ টাকা এবং ক্রয়মূল্য অনুসারেও সম্পদের পরিমান ১১.২৮ টাকা। একই সাথে ফান্ডটির ইউনিট প্রতি নিট কার্যকরী নগদ প্রবাহের পরিমান হয়েছে ০.০২ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top