আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ডিসেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

স্থিতিশীলতায় সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে- বানিজ্যমন্ত্রী

tofayelশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারকে স্থিতিশীলতা রাখতে সরকারের সহযোগিতায় অব্যাহত  থাকবে বলে জানিয়েছেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ বৃহস্পতিবার দুপুরে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে আয়োজিত ‘বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো- ২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি ।

অনুষ্ঠানে বানিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় পুঁজিবাজারে ব্যাংকগুলোর অতিরিক্ত বিনিয়োগ (এক্সপোজার) সমস্যার সমাধান হয়েছে। এখন দেশের পুঁজিবাজার স্থিতিশীল রয়েছে। আগামীতে এ স্থিতিশীল অবস্থা যেকোনো মুল্যে ধরে রাখতে সরকারের সব ধরনের প্রচেষ্ঠা অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, একটি দেশের উন্নয়নের জন্য পুঁজিবাজার একটি গুরুত্ব ভূমিকা পালন করে। প্রতিটি রাষ্ট্রের উন্নতির পেছনে পুঁজিবাজার বড় অবদান রাখে।  আমাদের বাজারও অর্থনীতিতে ভূমিকা রাখছে।

বাজারের প্রতি বিনিয়োগকারীকে আস্থা ফিরে এসেছে উল্লেখ করে তিনি বলেন, এখন বাজার স্থিতিশীল। এখন লেনদেন বেশি হচ্ছে। প্রতিদিন লেনদেন বাড়ছে। বিনিয়োগকারীদের আস্থা বাড়াছে। তবে বাজার সম্পর্কে বিনিয়োগকারীকে আরও সচেতন হতে হবে। কারণ, অল্প মুনাফা ভালো। আর বেশি মুনাফা ধ্বংস করে।

এদিকে, দেশে ব্যবসা করছে এমন বহুজাতিক কোম্পানিগুলোকে পুঁজিবাজারে তালিকাভুক্ত করতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জে কমিশনকে (বিএসইসি) এগিয়ে আসার আহ্বান করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বহুজাতিক কোম্পানিগুলোকে পুঁজিবাজারে তালিকাভুক্ত করতে সরকার ইতোমধ্যে এ বিষয়ে একটি পদক্ষেপ গ্রহণ করেছে। এখন নিয়ন্ত্রক সংস্থা বিএসইসিকে এ বিষয়ে এগিয়ে আসতে হবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.