আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ডিসেম্বর ২০১৬, শনিবার |

kidarkar

চলতি সপ্তাহে ৭ কোম্পানির এজিএম

AGM_এজিএমশেয়ারবাজার ডেস্ক: চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- দ্য পেনিনসুলা চিটাগং, আরামিট লিমিটেড, আরামিট সিমেন্ট, হাক্কানী পাল্প অ্যান্ড পেপার, বাংলাদেশ বিল্ডিং ওয়েল্ডিং, এসিআই লিমিটেড এবং এসিআই ফরমুলেশন লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্য পেনিনসুলা চিটাগং

ভ্রমণ ও অবকাশ খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল ৪ ডিসেম্বর, সকাল ১০টায় চিটাগং ক্লাব লিমিটেড, এসএস খালেদ রোড, লালখান বাজার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএমে অনুমোদন করবে বিনিয়োগকারীরা।

আরামিট লিমিটেড

বিবিধ খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল ৪ ডিসেম্বর, দুপুর ১২টায় হোটেল সেন্টমার্টিন লিমিটেড, ২৫ শেখ মুজিব রোড, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য মোট ৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে জানুয়ারি, ২০১৫ থেকে ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত অর্থাৎ ১২ মাসে ৫০ শতাংশ ক্যাশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আর জানুয়ারি,২০১৬ থেকে জুন,২০১৬ পর্যন্ত ৬ মাসের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। যা এজিএমে অনুমোদন করবে বিনিয়োগকারীরা।

আরামিট সিমেন্ট

সিমেন্ট খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল ৪ ডিসেম্বর, দুপুর ১টায় হোটেল সেন্টমার্টিন লিমিটেড, ২৫ শেখ মুজিব রোড, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য মোট ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে জানুয়ারি, ২০১৫ থেকে ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত ১২ মাসে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আর জানুয়ারি,২০১৬ থেকে জুন,২০১৬ পর্যন্ত ৬ মাসের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। যা এজিএমে অনুমোদন করবে বিনিয়োগকারীরা।

হাক্কানী পাল্প অ্যান্ড পেপার

পেপার ও প্রিন্টিং খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল ৪ ডিসেম্বর, দুপুর সাড়ে ১১টায় ইডেন গার্ডেন কমিনিটি সেন্টার, হালিশহর, চিটাগং অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য মোট ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএমে অনুমোদন করবে বিনিয়োগকারীরা।

বাংলাদেশ বিল্ডিং ওয়েল্ডিং

বিদ্যুৎ ও জ্বালানী খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর, দুপুর সাড়ে ১১টায় ইনস্টিটিউট অব ইনঞ্জিনিয়ার, বাংলাদেশ (সেমিনার হল), রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের কোন প্রকার ডিভিডেন্ড দেয়নি।

এসিআই লিমিটেড

ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ ডিসেম্বর, দুপুর ১১টায় অফিসার্স ক্লাব, ২৬ বেলী রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য মোট ১২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১১৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএমে অনুমোদন করবে বিনিয়োগকারীরা।

এসিআই ফরমুলেশন লিমিটেড

ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ ডিসেম্বর, সকাল ৯টায় অফিসার্স ক্লাব, ২৬ বেলী রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য মোট ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএমে অনুমোদন করবে বিনিয়োগকারীরা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.