পদত্যাগের ঘোষণা দিলেন কামাল

Mostofa-Kamal20150114131101শেয়ারবাজার রিপোর্ট: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

আইসিসির বর্তমান সভাপতি মুস্তফা কামাল বলেন, আমার কাছে আইসিসির সভাপতির চেয়ে দেশই প্রথম। আমাদের অধিকার কেড়ে নেয়া হয়েছে, আমরা এর বিচার চাই। সেদিন ১৬ কোটি মানুষ চিৎকার করেছেন। ওই দিনের ঘটনা ১৬ কোটি মানুষ সঙ্গে আছেন। আমি আমার দেশের মানুষের জন্য কাজ করব। দেশের মানুষকে ছোট করে কখনো সভাপতির পদ গ্রহণ করতে পারব না। আজকে থেকে আমার বক্তব্য হবে সাবেক সভাপতির বক্তব্য।

তিনি বলেন, অন্যান্য খেলায় যেসব উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়, বাংলাদেশ-ভারতের খেলায় ওই প্রযুক্তি ব্যবহার করা হয় নাই। যার ফলেই বিতর্কিত সিদ্ধান্ত চলতে লাগলো।

আইসিসির গঠনতন্ত্র অনুযায়ী প্রেসিডেন্ট হিসেবে মুস্তফা কামালের ট্রফি তুলে দেয়ার কথা থাকলেও ২৯ তারিখে অনুষ্ঠিত একাদশতম বিশ্বকাপ ফাইনালে বিজয়ী দল অস্ট্রেলিয়ার হাতে ট্রফি তুলে দেন আইসিসির চেয়্যারম্যান শ্রীনিবাসন। যার বিরুদ্ধে অনেক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। আর এবারের বিশ্বকাপেও আইসিসির সংবিধান লঙ্ঘন করে আরেকটি কেলেঙ্কারির জন্ম দিয়েছেন তিনি।

উল্লেখ্য, আ হ ম মুস্তফা কামাল এর আগে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি ও আইসিসির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। আইসিসির দায়িত্ব নেওয়ার আগমুহূর্তে তিনি বিসিবির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। কিন্তু এবার মেয়াদ পূর্ণ হওয়ার আগেই আইসিসির সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন তিনি।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top