উভয় বাজারে ব্যাপক পতন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক পতনে শেষ হয় লেনদেন। বৃহস্পতিবার শুরু থেকেই সূচকে নিম্মমুখী প্রবণতা বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানি শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে কমেছে লেনদেন। চলমান দর পতনের ধারা অব্যাহত থাকলে দেশের পুঁজিবাজার আবারও রাহুরগ্রাঁসে যাবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৭২ পয়েন্টে। দিনভর ডিএসইতে মোট ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ২০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৭৪ কোটি ৬৭ লাখ ৯৫ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইতে ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫১৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৩৫৯ কোটি ৭১ লাখ ৮৮ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন কমেছে ৮৫ কোটি ৩ লাখ ৯৩ হাজার টাকা বা ২৩.৬৪ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স সূচক ৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৩৫ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ৭০ লাখ ৫৩ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসই’র সিএসইএক্স অবস্থান করে ৮৪০৫ পয়েন্ট। ওই দিন লেনদেন সিএসইতে লেনদেন হয়েছিল ২৬ কোটি ১৮ লাখ ৪৪ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৪৯ লাখ ৯১ হাজার টাকা বা ২৮.৫৬ শতাংশ।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top