সবচেয়ে বেশি দর হারালো ১৫ কোম্পানি

price-chart-down

শেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেনে তালিকাভুক্ত ১৫ কোম্পানির শেয়ার বড় অঙ্কের দর হারিয়েছে। টাকার অঙ্কে বড় ধরনের দর হারালেও শতাংশের হিসাবে সব কয়টি কোম্পানির নাম ডিএসই শীর্ষ দশ লুজার তালিকায় আসেনি।

টাকার অঙ্কে বেশি দর হারানো কোম্পানিগুলো হচ্ছে- বিএটিবিসি, বার্জার পেইন্টস, রেকিট বেনকিজার, রেনেটা, জেমিনি সী ফুড, রেনউইক যজ্ঞেস্বর, ন্যাশনাল টি কোম্পানি, বাংলাদেশ শিপিং, এপেক্স ফুটওয়ার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এপেক্স ফুড, ইস্টার্ন ক্যাবলস, বঙ্গজ লিমিটেড, শাশা ডেনিমস। ডিএসই সূত্রে জানা যায়।

সূত্র মতে, বৃহস্পতিবারের লেনদেন শেষে বার্জার পেইন্টসের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ২ হাজার ৩১৮.৯০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ২ হাজার ২৭৫ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৪৩.৯০ টাকা।

জেমিনি সী ফুডের ক্লোজিং প্রাইজ ছিল ৭৪১.১০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৭২০.২০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ২০.৯০ টাকা।

রেনউইক যজ্ঞেস্বরের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৬৩৭.৭০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৬২০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৭.৭০ টাকা।

বৃহস্পতিবার অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ক্লোজিং প্রাইজ ছিল ৩১৫.১০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বোশেষ দর ৩০০.৫০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৪.৬০ টাকা।

রেনাটার ক্লোজিং প্রাইজ ছিল ১ হাজার ৯৬.৩০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১ হাজার ৮৫.২০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১১.১০ টাকা।

ব্রিটিশ আমেরিকান টোবাকোর ক্লোজিং প্রাইজ ছিল ২ হাজার ৫২৮.৬০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ২ হাজার ৫২০ টাকা। সে হিসাবে টাকার অংকে কোম্পানির শেয়ার দর কমেছে ৮.৬০ টাকা।

বৃহস্পতিবার ইস্টার্ন ক্যাবলসের কর্পোরেশনের ক্লোজিং প্রাইজ ছিল ১৫২.৮০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১৪৫ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৭.৮০ টাকা।

বঙ্গজ লিমিটেডের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ১২৩.৯০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বোশেষ দর ১১৭.৩০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৬.৬০ টাকা।

এসিআইয়ের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৪০৩.১০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৩৯৭ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৬.১০ টাকা।

ন্যাশনাল টি কোম্পানির ক্লোজিং প্রাইজ ছিল ৬১২.৬০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৬০৭ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৫.৬০ টাকা।

বৃহস্পতিবার এপেক্স ফুডের ক্লোজিং প্রাইজ ছিল ১৫৩.৩০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১৪৮ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৫.৩০ টাকা

বৃহস্পতিবার এপেক্স ফুটওয়ারের ক্লোজিং প্রাইজ ছিল ৩৪৫.২০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৩৪০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৫.২০ টাকা।

শাশাডেনিমসের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৭৩.৮০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৬৮.৭০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৫.১০ টাকা।

রেকিট বেনকিজারের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ১ হাজার ৫৪১.৮০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১ হাজার ৫৩৭ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৪.৮০ টাকা এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ক্লোজিং প্রাইজ ছিল ৪৫২.৪০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৪৪৭.৭০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৪.৭০ টাকা।

উল্ল্যেখ, দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৮২৩ কোটি ৬৩ লাখ ৯৮ হাজার টাকা।

শেযারবাজার নিউজ/সো

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top