ট্রাম্প ও প্রযুক্তি কর্তাদের বৈঠক বুধবার

donald-trumpশেয়ারবাজার ডেস্ক: নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বুধবার নিউ ইয়র্কে সৌজন্য সাক্ষাৎ করবেন বিশ্বের শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা।

অংশগ্রহণকারীদের তালিকায় রয়েছে-অ্যাপল সিইও টিম কুক, মাইক্রোসফট সিইও সত্য নাদেলা, অ্যালফাবেট সিইও ল্যারি পেজ, ফেসবুক সিওও শেরিল স্যান্ডবার্গ এবং আইবিএম সিইও গিন্নি রোমেটির নাম। বৈঠকে ই- কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজসকে আমন্ত্রণ জানানো হলেও তিনি আসবেন কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। নির্বাচনী প্রচারনার সময় ট্রাম্পের বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনা করেছেন বেজস। নির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পও বেজায় লড়েছেন বেজস মালিকানাধীন সংবাদমাধ্যম ‘ওয়াশিংটন পোস্ট’কে নিয়ে।

সিসকো’র প্রধান নির্বাহী চাক রবিনস ও ওরাকল সিইও সাফ্রা ক্যাটজ ছাড়া আমন্ত্রিতদের মধ্যে অনেকেই ট্রাম্পের সঙ্গে দেখা করতে যাওয়ার সিদ্ধান্ত প্রকাশ্যে জানান নি। যদিও বৈঠকে ঠিক কি নিয়ে আলোচনা হবে-এ নিয়ে স্পষ্ট  কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, স্মার্টফোনের মতো পণ্যগুলো মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি করা ও ট্যাক্স কোড পরিবর্তন নিয়ে আলোচনা হতে পারে।

প্রসঙ্গত, নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রকাশ্যে বা অপ্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা করেছেন সিলিকন ভ্যালির শীর্ষ পর্যায়ের ব্যক্তিরাও।

সূত্র: বিজনেস ইনসাইডার, ওয়াল স্ট্রিট জার্নাল

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top