ঊর্ধ্বমুখী বাজারের সুযোগ নিচ্ছেন পরিচালকরা

dseশেয়ারবাজার রিপোর্ট: দীর্ঘদিন পর দেশের শেয়ারবাজার স্থিতিশীলতার দিকে ফিরেছে। বাজারে স্থিতিশীলতা বিরাজ করায় নতুন বিনিয়োগ বাড়ছে। বিনিয়োগকারীদের পোর্টফলিওতে নতুন করে আশার আলো দেখা যাচ্ছে। আর এই ঊর্ধ্বমুখী বাজারকে কেন্দ্র করে শেয়ার বিক্রির সুযোগ নিচ্ছেন তালিকাভুক্ত কোম্পানিগুলোর উদ্যোক্তা পরিচালকরা।

শুধু কোম্পানির বোনাস শেয়ার নয়, নিজেদের পোর্টফলিওতে থাকা শেয়ারও বিক্রয় করে টাকা উত্তোলনের প্রক্রিয়ায় রয়েছেন পরিচালকরা। অন্যদিকে ব্লক মার্কেটের মাধ্যমে শেয়ার বিক্রি করে বাজার থেকে বিপুল পরিমাণ টাকা বের হয়ে যাচ্ছে।

জানা যায়, চলতি মাসে ১২ ডিসেম্বর পর্যন্ত তালিকাভুক্ত ৪ কোম্পানির উদ্যোক্তা পরিচালক তাদের হাতে থাকা বোনাস ও নিজেদের হাতে থাকা শেয়ার বিক্রয় করার জন্য ঘোষণা দিয়েছেন। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ফিড মিলস, আরএসআরএম স্টীল, অলেম্পিক এক্সসরিজ এবং মিথুন নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড।

সূত্র মতে, বিবিধ খাতের কোম্পানি ন্যাশনাল ফিড মিলস লিমিটেডের ৪ উদ্যোক্তা পরিচালক তাদের হাত থাকা ২ কোটি ৪১ লাখ ২৯ হাজার ৩৬৯টি শেয়ার মধ্যে মোট ২৬ লাখ ৯২ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। তারা হলেন- লিপি সুলতানা করিম, ইমতিয়াজ আলী, রেজাউল করিম এবং আকতার হোসেন বুলবুল। তারা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক লিপি সুলতানা করিম তার হাতে থাকা ১৬ লাখ ৫৬ হাজার শেয়ারের মধ্যে ১ লাখ ৭৫ হাজার শেয়ার বিক্রয় করবেন। ইমতিয়াজ আলীর তার হাতে থাকা ২১ লাখ ৩৯ হাজার শেয়ারের মধ্যে ২ লাখ ৭২ হাজার শেয়ার বিক্রয় করবেন। রেজাউল করিম ১৬ লাখ ৫৬ হাজার শেয়ার মধ্যে ১ লাখ ৭৫ হাজার শেয়ার বিক্রয় করবেন। আর আকতার হোসেন বুলবুল তার হাতে থাকা ১ কোটি ৮৬ লাখ ৭৮ হাজার ৩৬৯ টি শেয়ারের মধ্যে ২০ লাখ ৭০ হাজার শেয়ার বিক্রয় করবেন।

ইতিমধ্যে ইমতিয়াজ আলী তার ঘোষিত শেয়ার বিক্রয় করে ফেলেছেন। আর আকতার হোসেন বুলবুল ঘোষিত শেয়ারের মধ্যে ১৫ লাখ ৫০ হাজার শেয়ার বিক্রয় করে ফেলেছেন।

এছাড়া প্রকৌশল খাতের কোম্পানি আরএসআরএম স্টীলের দুই উদ্যোক্তা পরিচালক তাদের হাত থাকা ৯১ লাখ ৪৪ হাজার শেয়ারের মধ্যে ৫ লাখ করে বোনাস শেয়ার ঘোষণা দিয়েছেন। তারা হলেন- মিজানুর রহমান এবং শামসুর নাহার রহমান। তারা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন করবেন। ইতিমধ্যে তারা তাদের ঘোষিত শেয়ার বিক্রয় করে দিয়েছেন।

এদিকে অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের দুই কর্পোরেট পরিচালক শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে। তারা হলেন- নাভানা পলি প্যাকেজিং লিমিটেড ও রিভারসাইড এ্যাপারলেস লিমিটেড। তারা যথাক্রমে ৬ লাখ ৪০ হাজার ও ৩ লাখ ৫০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে।

এ দুই কর্পোরেট পরিচালকের কাছে কোম্পানির মোট ১ কোটি ৬০ লাখ ৫০ হাজার শেয়ার আছে। এর মধ্যে নাভানা পলির ১ কোটি ৭ লাখ ও রিভারসাইড এ্যাপারলসের ৫৩ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। তারা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

অন্যদিকে বস্ত্র খাতের কোম্পানি মিথুন নিটিংয়ের উদ্যোক্তা মাহফুজা হক শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। তিনি তার হাতে থাকা কোম্পানির মোট ১ লাখ ৪২ হাজার ৪২৪টি শেয়ারের মধ্য থেকে ৯০ হাজার শেয়ার বিক্রি করবেন। তিনি আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন করবেন।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top